29 C
আবহাওয়া
৮:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে দুই অজগর অবমুক্ত

রাঙামাটিতে দুই অজগর অবমুক্ত

রাঙামাটিতে দুই অজগর অবমুক্ত

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে ৭ ফুট দৈর্ঘ্যের দুটি অজগর সাপ অবমুক্ত করা হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) কাপ্তাই জাতীয় উদ্যানের গভীর অরণ্যে সাপ দুটি অবমুক্ত করেন বনবিভাগ।

জানা গেছে, গত শনিবার রাতে রাঙামাটি টিটিসি’র রোডে রাকিবুল হাসান বাবু নামে এক যুবক বড় একটি অজগর সাপ দেখতে পেলে জরুরি সেবা নাম্বার ৯৯৯ এ ফোন দেন। পরবর্তীতে বন বিভাগের সাথে যোগাযোগ করে তাদের হাতে তুলে দেন সাপটি।

বন বিভাগ সূত্রে জানা যায়, টিটিসি’র রোডের অজগরটি ৫ কেজি ওজন, যার দৈর্ঘ্য ৭ ফুট। তাছাড়া কাপ্তাইয়ের লোকালয় থেকে প্রায় ৭ ফুট দৈর্ঘ্য, ৪ কেজি ৬০০ গ্রামের আরও একটি অজগর সাপ উদ্ধার করা হয়।

এ বিষয়ে কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, সম্প্রতি সদরের টিটিসি রোড থেকে ৭ ফুট দৈর্ঘ্যের ৫ কেজি ওজনের একটি অজগর সাপ এবং কাপ্তাইয়ে লোকালয় থেকে আরও একটি ৭ ফুট দৈর্ঘ্যের প্রায় ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের অজগর সাপ উদ্ধার করে বনবিভাগ। পরে রাঙামাটি বন সংরক্ষক (সিএফ) মোহাম্মদ মিজানুর রহমান এবং পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মোঃ শোয়াইব খানের দিক-নির্দেশনা মোতাবেক কাপ্তাই জাতীয় উদ্যানের গভীর অরণ্যে অবমুক্ত করেন বন বিভাগের কর্মীরা।
এ সময় কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন সহ বন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, এর আগে কাপ্তাই জাতীয় উদ্যানের গভীর অরণ্যে বিরল প্রজাতির ২টি বানর, ৭টি সাপ, ৪টি ময়না, ১টি হরিণ ও ১টি লজ্জাবতী বানর এবং গত আট মাসে ৮ টি অজগর অবমুক্ত করা হয়।

বিএনএ,কাইমুল ইসলাম ছোটন ,ওজি

Loading


শিরোনাম বিএনএ