30 C
আবহাওয়া
১০:১৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে করোনাভাইরাস সংক্রান্ত তথ্যের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৫৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় দেড়শো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৬১ হাজার ৩৯৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৫৩৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২২ হাজার। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ কোটি ৬৬ লাখ ৭৫ হাজার ১১২ জনে।

গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫২৮ জন এবং মারা গেছেন ৪৩২ জন।

করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৭৪ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৫ হাজার ৮৫৫ জন মারা গেছেন।

দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩২২ জন এবং মারা গেছেন ৬২৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ২৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৬ হাজার ৩৬৮ জন মারা গেছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ