31 C
আবহাওয়া
৩:০১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইসলাম চর্চার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

ইসলাম চর্চার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


বিএনএ,নেত্রকোণা :নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে ইসলামের সঠিক চর্চা ও প্রচার প্রসারের লক্ষ্যে সর্ব প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। টঙ্গীতে বিশ্ব ইজতেমার জায়গা বরাদ্দ দেন।এমনকি তাবলীগ জামাতের মূল কেন্দ্র কাকরাইল মসজিদ সেটিও বঙ্গবন্ধুর অবদান।

রোববার(৩০ জুলাই) সকাল ১০টার দিকে ৫ম পর্যায়ে প্রধানমন্ত্রী কর্তৃক ভার্চুয়াল মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের অংশ হিসেবে নেত্রকোণা সদর উপজেলা মডেল মসজিদ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর দেখানো পথ অনুসরণ করেই ইসলামের সঠিক চর্চা ও প্রচার প্রসারে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এর মধ্যে অনেকগুলি ইতিমধ্যেই বাস্তবায়িত হয়েছে। বাকীগুলোর নির্মাণ কাজ চলমান রয়েছে।

প্রধানমন্ত্রী মডেল মসজিদ উদ্বোধন ঘোষণা শেষে প্রতিমন্ত্রী নেত্রকোণা সদর উপজেলার হোসেনপুরে মডেল মসজিদ উদ্বোধনের ফলক উন্মোচন করেন। ৫ম পর্যায়ে নেত্রকোণায় সদর, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলার তিনটি মসজিদ উদ্বোধন করা হয়েছে।

নবাগত জেলা প্রশাসক শাহেদ পারভেজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান মানিক, সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়সহ জেলা ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ