Bnanews24.com
Home » রাউজানে কৃষকদের সার ও বীজ বিতরণ
বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম রাউজান সব খবর

রাউজানে কৃষকদের সার ও বীজ বিতরণ

রাউজানে কৃষকদের সার ও বীজ বিতরণ

বিএনএ, রাউজান: রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, রাউজানে কোন কৃষি জমি অনাবাদী রাখা যাবে না। কৃষি জমি ভরাট ও কৃষি জমি থেকে মাটি খনন করা যাবেনা। কৃষি জমি মাটি ভরাট করে ঘরবাড়ী বাণ্যিজিক ভবন নির্মাণ করতে পারবেনা । কৃষি জমি অনাবাদী রাখলে অনাবাদী জমি খাস জমি করে প্রকৃত কৃষকদের দিয়ে অনাবাদী জমি আবাদ করা হবে । রাউজানের কোন স্থানে কোন কৃষি জমি ভরাট ও কৃষি জমি থেকে মাটি খনন করলে তাদের বিরুদ্বে সরকারের নির্দেশনা অনুসারে আইনগতঃ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

সোমবার(২৯ নভেম্বর) সকালে চট্টগ্রামের রাউজান উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের  নানা উপকরণ বিতরণ অনুষ্টানে তিনি একথা বলেন।  এসব সামগ্রী বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

কৃষি কর্মকতা ইমরান হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ,থানার ওসি আব্দুল্ল্রাহ আল্ হারুন প্রমুখ।কৃষি অফিসের সূত্রে-২০২১-২০২২ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো-মৌসুমে প্রথম কিস্তিতে উপজেলার ৩শ’৫৫জন কৃষককের মাঝে ২হাজার ১শ ১৫ কেজি বিভিন্ন বীজ,ডিএপি সার ৪ হাজার ৫০কেজি ও ২ হাজার ৫’শত কেজি এমওপি সার বিতরণ করা হয়।

প্রত্যেক কৃষককে ফসল অনুযায়ী ১০কেজি থেকে ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়। দ্বিতীয় কিস্তিতে বোরো হাইব্রিড ও বোরো উফশী জাতের বীজ দেয়া হবে ৪ হাজার ৬’শ জন কৃষককে।

বিএনএ/ শফিউল আলম, ওজি