34 C
আবহাওয়া
১০:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কোরবানির পশু কাটতে গিয়ে আহত ৫০

কোরবানির পশু কাটতে গিয়ে আহত ৫০


বিএনএ ঢাকা: রাজধানীরসহ তার আশপাশের এলাকা থেকে কোরবানির পশু জবাই বা কাটতে গিয়ে আহত হয়ে ৫০ জন চিকিৎসা নেওয়ার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। এদের মধ্যে আবার কয়েক জনকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আহত হয়ে হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। সাভারের বলিয়ারপুর থেকে মো.রহমত উল্লাহ বটি দিয়ে গরুর হাড় কাটতে গিয়ে বাম হাতে কোপ লেগে রগ কেটে যায়। তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) বা পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দেন রহমত উল্লাহকে। পরে তার ছেলে আহম্মদ উল্লাহ তাকে পঙ্গু হাসপাতালে নিয়ে যায়।

তিনি জানান, গরুর হাড় কোপাতে গিয়ে নিজের বাম হাতে কোপ মেরেছেন। এর ফলে বাম হাতের রগ কেটে গেছে। দ্রুত অস্ত্রোপচার করা না হলে হাতে কেটে ফেলার আশঙ্কা রয়েছে।

বৃহস্পতিবার হাসপাতালে ঘুরে দেখা গেছে, অনেকে গরু জবাই দিতে গিয়ে গরুর লাথি ও গুতা খেয়ে হাত ও পায়ের হাড় ভেঙে কাতরাচ্ছেন। কোরবানির গরু জবাই দিতে গিয়ে ছুরি ফসকে ও মাংস প্রস্তুত করতে গিয়েও অনেকে হাত ও পায়ের রগ কেটে ফেলেছেন। কোরবানির গরু জবাই করার সময় সহায়তা করতে গিয়ে হাত ফসকে রগ কেটে গেছে মিরপুর এলাকার আব্দুল্লাহ আল মামুন নামে এক তরুণের। ঢামেকে আসলে তাকে চিকিৎসকরা পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দেন ওই তরুণকে। ডান হাতের ৩০ শতাংশ কেটে দুই ভাগ হয়ে গেছে তার।

কলাবাগান এলাকা থেকে এসেছেন রাসেল। বাম হাতের তিনটা আঙুল কেটে পড়ে গেছে। তিনি এখন পঙ্গু হাসপাতালে ভর্তি। মোহাম্মদপুর এলাকা থেকে চাঁদ মিয়া। ট্রলিতে ঠেলে তাকে এক্স-রে রুমে নেওয়া হচ্ছে। এক্স-রে রিপোর্টে দেখা গেছে কোমরের হাড় ভেঙে গেছে।

চাঁদ মিয়ার সঙ্গে হাসপাতালে আসা বড় ভাই মিন্টু মিয়া বলেন, গরু জবাই দেওয়ার সময় রশি দিয়ে ভালোভাবে বাঁধা হয়নি। যখন হুজুর জবাই শুরু করেন, এমন সময় গরু পা দিয়ে লাথি মেরে ফেলে দিয়েছে। পড়ে গিয়ে হাড় ভেঙে গেছে।

শেওড়াপাড়া থেকে শফিউল হক। গরুর মাংস প্রস্তত করতে গিয়ে ছুরিকাঘাতে ডান হাত জখম হয়। আশুলিয়া থেকে এসেছেন মোক্তার হোসেন। গরু জবাই দেওয়ার সময় হুজুরকে সহায়তা করতে যান মোক্তার। এসময় গরু নড়ে উঠলে গরুর গলায় ছুরি না চালিয়ে মুক্তারের হাতে চালিয়ে দেন। এতে মোক্তারের বাম হাতের রগ কেটে গেছে। এখন ওই হাত রাখা নিয়ে শঙ্কা দেখা গেছে।

যাত্রাবাড়ী থেকে কামাল হোসেন নামের এক ব্যক্তি পায়ের রগ কাটা অবস্হায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। কামরাঙ্গীরচরে সকালে গরু কাটার সময় বাম হাতে ছুরিকাঘাতে আহত হয়। এ ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৫০ জন আহত অবস্হায় চিকিৎসার জন্য হাসপাতালে আসেন। হঠাৎ রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীরা।

বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ