26 C
আবহাওয়া
৮:৩৭ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » শৈত্যপ্রবাহে কাঁপছে পঞ্চগড়

শৈত্যপ্রবাহে কাঁপছে পঞ্চগড়

শীত

বিএনএ ডেস্ক: টানা শৈত্যপ্রবাহে কাঁপছে পুরো পঞ্চগড় জেলা। কনকনে ঠান্ডায় বিপর্যস্ত এখানকার জনজীবন। সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টায় আবহাওয়া অফিস জানিয়েছে, পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে গতকাল রোববার সকাল ৯টায় ছিল ৫.০ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তাপমাত্রা ছিল ৭.২ ডিগ্রি সেলসিয়াস। জেলার প্রথম শ্রেণির আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে টানা শৈত্যপ্রবাহে জবুথবু হয়ে পড়েছে পঞ্চগড়ের মানুষ। সন্ধ্যার পর থেকেই বাড়ছে শীতের তীব্রতা। কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। সন্ধ্যার পরে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। ছিন্নমূল আর গ্রামীণ মানুষ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবী মানুষ।

উপজেলা সদরের ভ্যানচালক রফিকুল ইসলাম বলেন, সকালে ভ্যান নিয়ে বের হওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। উত্তরের কনকনে হিমেল বাতাসের কারণে খুব শীত লাগছে। ভ্যান চালানো যাচ্ছে না।

ইজিবাইক চালক আল আমিন বলেন, ‘একটানা এত দিন ঠান্ডা গত দুই-তিন বছরেও দেখি নাই। কনকনে ঠান্ডার ভয়ে মানুষ বাড়ি থেকে বের হতে পারে না, আয়-রোজগার করবো কেমন করে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ জানান, জেলায় বর্তমানে তীব্র শৈত্যপ্রবাহ থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে। আজ সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টায় তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ