31 C
আবহাওয়া
১:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা নেই: নজরুল ইসলাম

জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা নেই: নজরুল ইসলাম

জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা নেই: নজরুল ইসলাম

বিএনএ ঢাকা: বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দ্রব্যমূল্য কমার কোনো সম্ভাবনা নেই বলে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। জনগণের কাছে সরকারের কোনো দায়বদ্ধতা নেই বলেও উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর)  জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধনে যোগ দিয়ে নজরুল ইসলাম খান আরও বলেন, প্রতিনিয়ত নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। এর সবচেয়ে বড় শিকার শ্রমিক শ্রেণির মানুষ। গত সাত মাসে সাত বার সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। অক্টোবরে এসে সয়াবিনের মূল্য প্রতি লিটারে ৪৫ টাকা বেড়েছে। সরকারের জবাবদিহিতা না থাকায় নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে নেই বলে মন্তব্য করেন তিনি।

এই বিএনপি নেতা বলেন, করোনাকালে ব্যবসায়ীদের লোকসান হয়েছে বলে তেলের দাম বাড়ানো হয়েছে। কিন্তু করোনায়  শ্রমজীবী মানুষের লোকসান হলেও তাদের বেতন বাড়ানো হয়নি। সরকারি প্রতিষ্ঠান টিসিবি’র হিসাবে গত এক বছরে দ্রব্যমূল্য গড়ে ৩৫ শতাংশ বেড়েছে। কিন্তু শ্রমজীবীদের কারও বেতন-ভাতা বাড়েনি বলে দাবি করেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, দেশ নিয়ে দেশি ও আন্তর্জাতিক যড়যন্ত্র চলছে। বিএনপি’র একটা ছোট কর্মসূচিতেও পুলিশ থাকে। অথচ কুমিল্লার মন্দিরে দুইজন আনসার সদস্য রাখা হয়েছে !

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, বিএনপি একটি অসাম্প্রদায়িক রাজনৈতিক দল।

নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের স্বার্থ রক্ষার জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ আন্দোলনে যদি সরকারের পতন ঘটানো যায়, তাহলে দিশেহারা এই অবস্থা থেকে মানুষের মুক্তি মিলবে। আর সেই আন্দোলন সফল করার জন্য ভেদাভেদ ভুলে শ্রমিক দল আরও বেশি উদ্যোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এই বিএনপি নেতা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ