38 C
আবহাওয়া
৫:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » খালেদাকে বিদেশ প্রেরণ : আইন মন্ত্রণালয়ের মতামত গেছে স্বরাষ্ট্রতে

খালেদাকে বিদেশ প্রেরণ : আইন মন্ত্রণালয়ের মতামত গেছে স্বরাষ্ট্রতে

খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে প্রেরণ করে উন্নত চিকিৎসা  পেতে পরিবারের আবেদনের বিষয়ে মতামত জানিয়েছে আইন মন্ত্রণালয়। এরপর এই মতামতের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সোমবার(২৭ডিসেম্বর) সকালে এমনটি জানান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী উপরোক্ত তথ্য প্রকাশ করে বলেন, কী মতামত দেয়া হয়েছে, তা জানানো সমীচীন হবে না। কারণ সেটা গোপন বিষয়। এটা প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত যাবে। তারপর বলা সম্ভব হবে।

আইনমন্ত্রী বলেন, মতামতের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফাইল প্রসেস হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবে।

আরও পড়ুন : খালেদার বিদেশে চিকিৎসার বিষয়টি খতিয়ে দেখছি: আইনমন্ত্রী

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ৫ বছরের কারাদণ্ড নিয়ে কারাগারে যাওয়া বেগম খালেদা জিয়ার দণ্ড পরে আপিলে দ্বিগুণ হয়। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তার ৭ বছরের কারাদণ্ড হয়।

উচ্চ আদালতে জামিন করাতে ব্যর্থ হওয়ার পর খালেদা জিয়ার স্বজনরা গত বছর প্রধানমন্ত্রীর কাছে আবেদন নিয়ে যান। সরকার প্রধানের নির্বাহী আদেশে দণ্ড ছয় মাসের জন্য স্থগিত হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন খালেদা জিয়া।

নভেম্বরে গুরুতর অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। তার লিভার সিরোসিস হয়েছে বলে জানান চিকিৎসকরা। তখন থেকেই তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন।

বিএনএনিউজ/এসবি, এমএফ,জিএন

Loading


শিরোনাম বিএনএ