36 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মৃত্যুহীন দিনে ২ বছরে সর্বনিম্ন শনাক্ত

করোনায় মৃত্যুহীন দিনে ২ বছরে সর্বনিম্ন শনাক্ত

করোনায়

বিএনএ ডেস্ক, ঢাকা: প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখল দেশ। নতুন প্রাণহানি না হওয়ায় মোট মৃত্যু ২৯ হাজার ১১৮ জনেই রয়েছে। গত একদিনে আরও ৪৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে, যা গত দুই বছরের মধ্যে সর্বনিম্ন।

২০২০ সালের ৬ এপ্রিল ৪১ জনের দেহে করোনা শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এরপর গত দুই বছর ধরে চলা মহামারিকালে দেশে কখনও দৈনিক নতুন শনাক্ত রোগী এর নিচে নামেনি।

রোববার (২৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে ৭ হাজার ৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ৭ হাজার ৯৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ৪৩ জনের করোনা ধরা পড়ে। নতুনদের নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫১ হাজার ২৮২ জনে।

মোট মৃতদের মধ্যে ১৮ হাজার ৫৯১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৫ ভাগ) ও ১০ হাজার ৫২৭ জন নারী (৩৬ দশমিক ১৫ ভাগ) রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৩ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৮ লাখ ৭৭ হাজার ৮০৪ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা দশমিক ৫৪ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৫ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৩ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ