31 C
আবহাওয়া
৩:২৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেব্রুয়ারিতে সফরে আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

ফেব্রুয়ারিতে সফরে আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

মালয়েশিয়া

বিএনএ ডেস্ক: মালয়েশিয়ার নবনিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসছেন। মন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরটি তার ঢাকায় হতে যাচ্ছে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে বুধবার বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার এক বৈঠকে গেলে তার বাংলাদেশ সফরের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন বাংলাদেশ সফরকে ঘিরে তার আগ্রহের কথা ব্যক্ত করেন। হাইকমিশনার বাংলাদেশে এ বিষয়ে আন্তরিকভাবে স্বাগত জানান এবং সফরটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

মালয়েশিয়ায় বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশিদের রিক্যালিব্রেশনের আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করার জন্য দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন।

হাইকমিশন জানায়, বাংলাদেশের রাষ্ট্রদূতের অনুরোধের পরিপ্রেক্ষিতে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি বিবেচনার আশ্বাস দেন। বৈঠকে তারা বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এছাড়াও তারা স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরও অধিক সংখ্যক বাংলাদেশি জনশক্তি মালয়েশিয়ায় নিয়োগের ক্ষেত্রে দুপক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মতবিনিময় করেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ