24 C
আবহাওয়া
১০:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের ৩ উপজেলার ২৭ ইউপিতে ভোটগ্রহণ চলছে

চট্টগ্রামের ৩ উপজেলার ২৭ ইউপিতে ভোটগ্রহণ চলছে

চট্টগ্রামের ৩ উপজেলার ২৭ ইউপিতে ভোটগ্রহণ চলছে

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়ন পরিষদ (ইউপি)’র নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

থেকে প্রতিটি কেন্দ্রে সকাল থেকে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। শীত উপেক্ষা করে ভোটাররা লাইনে দাঁড়িয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করছেন। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে৷  কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত সংখ্যক বিজিবি, পুলিশ ও র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনে ১৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন বলে জানান তিনি।

জেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে পটিয়ার ১৭টি ইউনিয়ন, কর্ণফুলীর চারটি ও লোহাগাড়ার ছয়টি ইউনিয়নে ২৪৯টি ভোটকেন্দ্রের ভোটকক্ষ এক হাজার ৪৬১টি। ২৭ ইউপিতে মোট ভোটার সংখ্যা চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

পটিয়ার তিনটি, লোহাগাড়ার দুইটি ও কর্ণফুলীর এক ইউনিয়নে আওয়ামী সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা বিনা ভোটে চেয়ারম্যান হয়েছেন। তবে এসব ইউনিয়নের মেম্বার ও সংরক্ষিত আসনের মেম্বার পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

পটিয়ার কুসুমপুরা ও হাবিলাসদ্বীপে ইভিএমে নির্বাচন হচ্ছে। এই উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত সদস্য ১৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৫৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কর্ণফুলীতে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে আছেন ১২ জন। সংরক্ষিত সদস্য পদে ৪১ জন ও সাধারণ সদস্য পদে ১৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৬২ জন ও সাধারণ সদস্য পদে ২২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ