34 C
আবহাওয়া
৭:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় আরও ৬ হাজার প্রাণহানি

বিশ্বে করোনায় আরও ৬ হাজার প্রাণহানি

করোনা, বিশ্বে প্রাণ গেল ১০ হাজারের বেশি মানুষের

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮০ হাজারের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৫৭ হাজার ৩৪৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ২২ লাখ ৭৮ হাজার ৯৬৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৮৮ লাখ ৮৭ হাজার ৯৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯৬১ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৬২৫ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৬৩৫ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ২৫ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬ হাজার ৫৮ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৫১ হাজার ২২১ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৬ হাজার ৯৪৮ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৩৯৩ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ