27 C
আবহাওয়া
১০:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের ডিসি’র বক্তব্যের বিরোধিতা করলো চট্টগ্রাম কর আইনজীবী সমিতি

চট্টগ্রামের ডিসি’র বক্তব্যের বিরোধিতা করলো চট্টগ্রাম কর আইনজীবী সমিতি


বিএনএ, চট্টগ্রাম : চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির অবস্থান নিয়ে মিথ্যাচার এবং উন্নয়ন কাজে স্থানীয় জেলা প্রশাসনের পক্ষ থেকে অনাকাঙ্খিত, অনৈতিক ও বে-আইনী হস্তক্ষেপের বিরুদ্ধে  প্রতিবাদ করেছে চট্রগ্রাম কর আইনজীবী সমিতি।
চট্রগ্রাম কর আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সোলায়মান গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান,চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতি ১২৮ বছরের ঐতিহ্যবাহী একটি পেশাজীবী সংগঠন। এই সমিতির সদস্যরা দেশে ন্যায় বিচার, সু-শাসন ও আইনের শাসন প্রতিষ্ঠায় এবং জনগণের মৌলিক অধিকার রক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ। তাই সরকার ও স্থানীয় প্রশাসনের দায়িত্ব আইনজীবী সমিতিকে সহযোগিতা করা ।
অনাকাঙ্খিত ও অনভিপ্রেত সৃষ্ঠ এই পরিস্থিতিতে, ”চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির” সদস্যদের সাথে সাথে ”চট্রগ্রাম কর আইনজীবী সমিতির” সদস্যরাও গভীরভাবে উদ্বিগ্ন ও ব্যথিত।
তিনি আরও জানান,গত ২৩ সেপ্টেম্বর চট্রগ্রাম কর আইনজীবী সমিতির কার্যকরী সংসদের সভায় বিষয়টি আলোচনার জন্য এজেন্ডাভূক্ত করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির অবস্থান এবং উন্নযন কাজে চট্রগ্রাম জেলা প্রশাসনের অনাকাঙ্খিত, অনৈতিক ও বে-আইনী হস্তক্ষেপের বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে প্রতিবাদ লিপি প্রেরণ ও প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও সংশ্লিষ্ট বিষয়ে চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির যে কোন উদ্যোগ ও আন্দোলনে ”চট্রগ্রাম কর আইনজীবী সমিতি” সমিতি সক্রিয়ভাবে পাশে থাকার সিদ্ধান্তও গৃহীত হয়।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জেলা আইনজীবী সমিতির নামে ডিসি (জেলা প্রশাসক) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, আইনজীবী সমিতির ভবনসমূহ যথাযথভাবে অনুমোদিত নয় এবং ঝুঁকিপূর্ণ। পরীর পাহাড় এলাকায় সিডিএ কোনো ভবনের অনুমোদন দেয়ার পূর্বে যেন জেলা প্রশাসন থেকে অনুমতি নেয়া হয়। গণমাধ্যমে দেয়া ডিসির এমন বক্তব্য তার এখতিয়ার বহির্ভূত বলে দাবি করে চট্টগ্রা্ম আইনজীবী সমিতি।
বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ