39 C
আবহাওয়া
৩:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দুঃসময় আসলে পুলিশ ঘুরে দাঁড়ায়: স্বরাষ্ট্রমন্ত্রী  

দুঃসময় আসলে পুলিশ ঘুরে দাঁড়ায়: স্বরাষ্ট্রমন্ত্রী  

স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: যখন দুঃসময় আসে তখন পুলিশ ঘুরে দাঁড়ায়। ২৫শে মার্চ বা বঙ্গবন্ধুকে রক্ষা করার জন্য যেমন তারা ঘুরে দাঁড়িয়েছিল, তেমনি কোভিডের সময়ও ঘুরে দাঁড়িয়েছে। এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শুক্রবার (২৬ আগস্ট) বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা এ কথা বলেন তিনি। রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এই আলোচনা সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডে তিনি থমকে গিয়েছিলেন। সবাই হতবাক হয়ে দেখলেন শুধু বঙ্গবন্ধু নয় বঙ্গমাতাসহ তার পরিবারের সবাই সেদিন শাহাদত বরণ করেছেন। মন্ত্রী বলেন সেদিন পুলিশের একজন এএসআই শাহাদাত বরণ করেন। যিনি বীরত্বের সঙ্গে বঙ্গবন্ধুকে রক্ষার জন্য এগিয়ে গিয়েছিলেন।

আসাদুজ্জামান খান বলেন, মুক্তিযুদ্ধের পর খাদ্যভাণ্ডারে খাদ্য ছিল না। ব্যাংকে সঞ্চয় ছিল শূন্য। শার্ট পরব, প্যান্ট বানাব সেই কাপড়টাও ছিল না। সারা বাংলাদেশ একটা ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল। সেখান থেকে বঙ্গবন্ধু দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।

মন্ত্রী বলেন, সারা পৃথিবী থেকে তিনি সাহায্য পেয়েছিলেন। বিশ্বের সব নেতা তাকে অত্যন্ত শ্রদ্ধা করতেন, সম্মান করতেন, যে কোনোভাবে তাকে সহযোগিতা করার জন্য উৎসাহ দিতেন। বলেন, ‘বঙ্গবন্ধু সবার জন্য স্বাস্থ্য, শিক্ষা ও বাসস্থানের স্বপ্ন দেখতেন।

পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনী সবসময় সম্মুখ সেনা হিসেবে কাজ করে যাচ্ছে। সেই জন্য আমরা বোধহয় একটা স্বস্তির জায়গায় এসেছি।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া সেদিন নিহত পুলিশ সদস্য এএসআই সিদ্দিকুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। তার পুত্র মাহফুজুর রহমানের হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ