35 C
আবহাওয়া
৮:৫৬ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তান এর সর্বশেষ খবর(২৬ আগস্ট)

আফগানিস্তান এর সর্বশেষ খবর(২৬ আগস্ট)

আফগানিস্তানের আজকের খবর(২৯ আগস্ট)

 আন্তর্জাতিক মিডিয়া হতে সংগৃহীত আফগানিস্তান ও তালেবান সম্পর্কিত আজকের নিউজ। সর্বশেষ ব্রেকিং এবং আপডেট খবর। 

কাবুল বিমান বন্দরের বাইরে বিস্ফোরণ

# বৃহস্পতিবার(২৬ আগস্ট) মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র জন কিরবি জানান, আমরা নিশ্চিত যে, কাবুলের হামিদ কারজাই বিমান বন্দরের বাইরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছে না।

যে কোন সময় কাবুল বিমান বন্দরে  আইএসআইএল হামলা চালাতে পারে মার্কিন গোয়েন্দাদের হুঁশিয়ারির কয়েক ঘন্টার মধ্যে এই বিস্ফোরণ ঘটেছে। আমেরিকা এবং কয়েকটি মিত্র দেশ হতে কাবুল বিমান বন্দরে সন্ত্রাসী হামলার ব্যাপারে সতর্ক করার পরও তালেবানের শাসন থেকে রক্ষা পাবার জন্য হাজার হাজার মানুষ সেখানে অপেক্ষা করছে।

আফগানিস্তান থেকে রাশিয়া তাদের নাগরিকদের সরিয়ে নেয়ার কাজ শুরু করেছে। এজন্য মস্কো চারটি সামরিক পরিবহন বিমান পাঠিয়েছে কাবুলে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশীদ আহমেদ বলেছেন, আফগানিস্তান থেকে ভারতীয় নাগরিক সরিয়ে নেয়া এবং তার কনস্যুলেট অফিসগুলো বন্ধ করে দেয়ার মধ্যদিয়ে প্রমাণ হয় যে, সেখানে ভারতের লজ্জাজনক পরাজয় হয়েছে।

আফগানিস্তান-তালেবানের আজকের খবর

#নর্দার্ন অ্যালায়ান্স নেতা আহমেদ মাসুদ তালেবান নেতাদের সঙ্গে অস্ত্র সংবরণের কথাবার্তা চালাচ্ছেন, এই মর্মে খবর প্রকাশিত হয়েছিল মিডিয়াগুলোতে। কিন্তু   মাসুদ ফরাসি দার্শনিক বের্নার-অঁরি লেভিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘আমি আহমেদ শাহ মাসুদের ছেলে। আত্মসমর্পণ শব্দটা আমার জানা নেই।

#রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাস নিউজ এজেন্সিকে  বলেছেন, আফগানিস্তানের পরিস্থিতি “কঠিন এবং উদ্বেগজনক”।

#আফগানিস্তান ভিত্তিক গণমাধ্যম তুলু নিউজের প্রতিবেদক জায়ার ইয়াদ ও তার ক্যামেরাম্যানকে মারধর  করেছে তালেবানরা । বুধবার রাজধানী কাবুলে এ ঘটনা ঘটে। আফগানিস্তান নিয়ন্ত্রণের পর তালেবানরা এ পর্যন্ত বেশ কয়েকজন সাংবাদিককে পিটিয়েছে।

বিএনএনিউজ২৪ডটকম/ওজি,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ