35 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-৮ উপনির্বাচন: অস্ত্র প্রদর্শন ও বহন নিষিদ্ধ

চট্টগ্রাম-৮ উপনির্বাচন: অস্ত্র প্রদর্শন ও বহন নিষিদ্ধ

চট্টগ্রাম-৮ উপনির্বাচন অস্ত্র প্রদর্শন ও বহন নিষিদ্ধ

বিএনএ, ঢাকা: বৃহস্পতিবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষ্যে অস্ত্রের লাইসেন্সধারীরা ২৬ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও আগ্নেয়াস্ত্রসহ চলাচল করতে পারবেন না। মঙ্গলবার (২৫ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, আগামী ২৭ এপ্রিল একাদশ জাতীয় সংসদের ২৮৫ চট্টগ্রাম-৮ নির্বাচনী এলাকায় শূন্য আসনে নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে এ বিভাগের রাজনৈতিক শাখা-৬ এর জারি করা পরিপত্রের অনুচ্ছেদ নং-১৫ এর নির্দেশনা অনুযায়ী বৈধ অস্ত্র প্রদর্শন নিষিদ্ধকরণ সংক্রান্ত দ্যা আর্মস অ্যাক্ট, ১৮৭৮ এর ধারা ১৭(ক)(১) এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার নিম্নোক্ত আদেশ জারি করল-

‘২৬ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত অস্ত্রের লাইসেন্সধারী কর্তৃক আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও আগ্নেয়াস্ত্রসহ চলাচল করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।’ এ আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে দ্যা আর্মস অ্যাক্ট, ১৮৭৮ এর সংশ্লিষ্ট ধারার বিধান অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ