36 C
আবহাওয়া
২:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » পঞ্চগড়ে তাপমাত্রা নামল ৫.৮ ডিগ্রিতে

পঞ্চগড়ে তাপমাত্রা নামল ৫.৮ ডিগ্রিতে

শীত

বিএনএ ডেস্ক: দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ঘনকুয়াশা ও উত্তরের হিমশীতল বাতাসে জবুথবু হয়ে পড়েছে জনজীবন। বেশ কয়েকদিন ধরে বয়ে চলছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। আজ শীত আরও বেড়েছে। আজ তীব্র শৈত্যপ্রবাহ চলছে পঞ্চগড়ে। চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা আজ রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সকাল ৬টা ১ মিনিটে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এছাড়া দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির আভাস দিয়েছেন আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক। তিনি বলেন, ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে।

সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেখানে মৃদু শৈত্যপ্রবাহ থাকে বলে গণ্য করা হয়। ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় নামলে তা হয় মাঝারি শৈত্যপ্রবাহ। ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হলো তীব্র শৈত্যপ্রবাহ।

বৃহস্পতিবার ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। তবে বৃষ্টি হলেও সর্বনিম্ন তাপমাত্রা আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। তারপরও দেশের ২১টি জেলায় বয়ে গেছে মৃদু শৈত্যপ্রবাহ।

জানুয়ারির মাঝামাঝি থেকে দেশজুড়ে শীতের যে দাপট চলছে, মাসের বাকি দিনগুলোতেও প্রায় একই রকম আবহাওয়া থাকবে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ