32 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় আরও ১১৭ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ১১৭ জনের মৃত্যু

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৩৯৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩১৭ জনের। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জন।

সোমবার (২৩ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।একদিনে মৃত্যুর এই সংখ্যা গত সাত সপ্তাহের মধ্যে সবচেয়ে কম। সর্বশেষ ৩০ জুন এর চেয়ে কম মৃত্যু হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৩১৭ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৭৮৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬ লাখ ৮৬ হাজার ৩০৬টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৩৩৯ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৯৮২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ৩ হাজার ৩৬৮, ময়মনসিংহে ১৯৩, চট্টগ্রামে ৯০৭, রাজশাহীতে ২৫৯, রংপুরে ২২৭, খুলনায় ৩৭৯, বরিশালে ১৬৯, সিলেটে ২১৫ জন রয়েছেন। এছাড়া মৃত্যু ১১৭ জনের মধ্যে ৫৩ জন পুরুষ এবং ৬৪ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ৪০, চট্টগ্রামে ২৯, রাজশাহীতে ১০, খুলনায় ১১, বরিশালে ১, সিলেটে ১৩, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন। এখন পর্যন্ত মোট মৃত্যু ২৫ হাজার ৩৩৯ জনের মধ্যে পুরুষ ১৬ হাজার ৫৯০ জন এবং নারী ৮ হাজার ৮০৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৭৪ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৬, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৯, ২১ থেকে ৩০ বছরের ১ এবং ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ