29 C
আবহাওয়া
৭:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্রাইমে যুক্ত থাকলে তাকে পুলিশে রাখা হবে না : আইজিপি

ক্রাইমে যুক্ত থাকলে তাকে পুলিশে রাখা হবে না : আইজিপি


বিএনএ, যশোর : পুলিশের কোনো সদস্য ক্রাইমে যুক্ত থাকলে তাকে বাহিনীতে রাখা হবে না বলে জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

আইজিপি দ্ব্যর্থহীন কণ্ঠে বলেন, পুলিশে কোনো ক্রিমিনালের স্থান নেই। ক্রিমিনালের বিরুদ্ধে লড়াই করার জন্য পুলিশ বাহিনী, নিজেরা ক্রাইম করার জন্য নয়। কোনো পুলিশ সদস্য ক্রাইমে (অপরাধ) যুক্ত থাকলে তাকে পুলিশ বাহিনী থেকে বের করে দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বুধবার (২৩ মার্চ) সকালে যশোর পুলিশ লাইন্সে খুলনা রেঞ্জের সকল পুলিশ ইউনিটের বিভিন্ন পদবির অফিসার ও ফোর্সের সঙ্গে বিশেষ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পুলিশের আধুনিকায়নে গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে আইজিপি বলেন, ইতোমধ্যে পুলিশে সর্বাধুনিক টেকটিক্যাল বেল্ট, ক্যামেরা ইত্যাদি যুক্ত হয়েছে। দেশ ও জনগণের কল্যাণে এবং জনগণকে উন্নত সেবা দেয়ার লক্ষ্যে আগামীতে পুলিশের আধুনিকায়নে যা যা করা প্রয়োজন তাই করা হবে বলেও জানান তিনি।

পুলিশের নিয়োগ পদ্ধতি সংস্কারের কথা উল্লেখ করে আইজিপি বলেন, দীর্ঘ ৪০ বছর পর পুলিশের কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে বিদ্যমান নিয়োগ বিধি সংস্কার করা হয়েছে। ইতোমধ্যে কনস্টেবল পদে ‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী নিয়োগ করা হয়েছে। সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ