দোকান বরাদ্দে সকল অনিয়ম রোধ করা হয়েছে: মেয়র তাপস

বিএনএ ডেস্ক: দোকান বরাদ্দে সকল ধরনের অনিয়ম রোধ করা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আরো পড়ুন

ব্রাজিলের খেলা নিয়ে দ্বন্দ্বে যুবক খুন

ঢাকার সড়ক ফাঁকা, দুর্ভোগে যাত্রীরা

বিএনপির গণসমাবেশ ১১টায় শুরু

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ে নগর মার্কেটের দোকান বরাদ্দ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। নগর ভবনের ব্যাংক ফ্লোর প্রাঙ্গণে ঢাকা ট্রেড সেন্টারের ৫ম ও ৬ষ্ঠ তলা, ঢাকেশ্বরী মন্দির রোডসাইড মার্কেট ও আজিমপুর আধুনিক নগর মার্কেটের ক্ষতিগ্রস্তদের মাঝে দোকান বরাদ্দে লটারি আয়োজন করা হয়।

মেয়র তাপস বলেন, ‘দোকান বরাদ্দ কার্যক্রমে নানাবিধ অনিয়ম ছিল। ফলে প্রকৃত বরাদ্দপ্রাপ্ত ব্যক্তিরা নানা সময়ে জটিলতার সম্মুখীন হয়েছেন। ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাই, প্রশাসনিক সংস্কারের অংশ হিসেবে আমরা এই দোকান বরাদ্দ প্রদান কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা করেছি। ফলে দোকান বরাদ্দে সকল অনিয়ম রোধ করা সম্ভব হয়েছে।’

এ সময় যে কোনও ধরনের অনিয়ম সম্পর্কে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়ে মেয়র তাপস বলেন, ‘অনেক সময় প্রতারক চক্র নানা রকম প্রলোভন দেখিয়ে, বিভ্রান্তিকর তথ্য দিয়ে আপনাদের কষ্টার্জিত অর্থ হাতিয়ে নেয়। এ ধরনের প্রতারণা ও জালিয়াতি সম্পর্কে আপনারা সজাগ থাকবেন এবং সংশ্লিষ্ট দপ্তরসহ আমাদের জানাবেন। মনে রাখতে হবে কোনও প্রতারক চক্র অবৈধ উপায়ে নগর মার্কেটে দোকান বরাদ্দ দিতে পারবে না।’

এসময় ঢাকা ট্রেড সেন্টারের ৫ম ও ৬ষ্ঠ তলায় ১৭৯ জন, ঢাকেশ্বরী মন্দির রোডসাইড মার্কেটে ৪১ জন ও আজিমপুর আধুনিক নগর মার্কেটের ১৫ জন ক্ষতিগ্রস্তদের মাঝে দোকান বরাদ্দ প্রদানে এ লটারি কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ