25 C
আবহাওয়া
১০:৩৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টিপাতে ঢাকায় জলাবদ্ধতা, বিদ্যুৎস্পৃষ্টে ৪ জনের মৃত্যু

বৃষ্টিপাতে ঢাকায় জলাবদ্ধতা, বিদ্যুৎস্পৃষ্টে ৪ জনের মৃত্যু


বিএনএ, ঢাকা : রাজধানী ঢাকায় বৃষ্টিপাতে ডুবেছে বিভিন্ন এলাকার রাস্তা। কোথাও কোথাও বন্ধ হয়েছে যান চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন রাতে ঘরমুখী লোকজন। অনেকেই বৃষ্টির কারণে কর্মস্থল থেকে বের হতে পারছেন না।

বৃহস্পতিবার (২১ সেপ্টম্বর) সন্ধ্যার পর থেকে টানা বৃষ্টিতে ডুবেছে নগরের প্রধান সড়কসহ অলিগলি। সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদদের ভাষায় এটি অতিভারী বর্ষণ। সাগরে লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে জানিয়ে আগামী দুদিন এমন বর্ষণের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে মিরপুরে ঢাকা কমার্স কলেজ এলাকায় রাস্তার পাশের বৈদ্যুতিক তার ছিঁড়ে চার জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাত প্রায় সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, সন্ধ্যা থেকে মুষলধারে বৃষ্টিপাতের কারণে হাজী রোড এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তায় জমে থাকা পানিতে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে। আর এতে বিদ্যুতায়িত হয়ে চার জন নিহত হন।

নিহতদের মধ্যে তিনজন একই পরিবারের। তারা হলেন, মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫) ও মেয়ে লিমা (৭)। এই দম্পতির ছয়মাস বয়সী ছেলে হোসাইনকে গুরুতর আহত অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ বলছে, এই পরিবারকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ অনিক (২০) নামে আরেক তরুণের মৃত্যু হয়েছে। তারা সবাই ঝিলপাড় বস্তির বাসিন্দা।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃষ্টির পানিতে হেঁটে যাওয়ার সময় পানিতে থাকা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজন মারা যান। পরে তাদেরকে সোহরাওয়ার্দী উদ্যান হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তুমুল বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার ধানমন্ডি, কলাবাগান, মিরপুরসহ বেশিরভাগ রাস্তাঘাট, অলিগলি। একদিকে যানজট অন্যদিকে জলাবদ্ধতায় চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ