35 C
আবহাওয়া
১:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় আরও ৩২৫৯ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৩২৫৯ জনের মৃত্যু

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও ৩ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬২ লাখ ৩৫ হাজার ৩৫৯ জনে। এছাড়া নতুন করে আরও ৭ লাখ ৯৭ হাজার ৩২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৭৬ লাখ ৪১ হাজার ৪৯৬ জন।

শুক্রবার (২২ এপ্রিল) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ২৭৩ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৯১৮ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ১৯৭ জন।

ব্রাজিলে মারা গেছেন ৮৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬৬০ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ৯০৩ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ১৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২০ জন এবং মারা গেছেন ১৬৬ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ