35 C
আবহাওয়া
৪:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সন্ধ্যার পর ভাসানচরে নৌচলাচল বন্ধ:স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ধ্যার পর ভাসানচরে নৌচলাচল বন্ধ:স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ধ্যার পর ভাসানচরে নৌচলাচল বন্ধ:স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: সন্ধ্যার পর ভাসানচর থেকে নোয়াখালী কিংবা হাতিয়ায় নৌচলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জন্য আন্তর্জাতিক ফোরামে প্রতিনিয়ত চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, সেটি অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সচিবালয়ে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের (রোহিঙ্গা) সমন্বয়, ব্যবস্থাপনা ও আইন-শৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভা শেষে এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী ।

সে সময় তিনি আরও বলেন, কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পগুলোর ভেতরে আইন-শৃঙ্খলা রক্ষা করা এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করা হয়েছে। এসব এলাকায় নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে। এক্ষেত্রে এপিবিএন, কোস্টগার্ডসহ আইন-শৃঙ্খলা বাহিনীর জনবল ও লজিস্টিক সাপোর্ট দেয়া হবে। ক্যাম্পের বাইরে সেনবাহিনী, বিজিবি, র‌্যাব রয়েছে। তারা সব সময় সতর্ক অবস্থায় আছে এবং থাকবে। ক্যাম্পের চারপাশে কাটা তারের বেড়া দেয়া প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলে জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পে মাদক প্রবেশ, মাদক ব্যবস্থা ও বিক্রয় রোধে মনিটরিং বাড়ানো হবে। মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান চালানোর কথাও বলেন মন্ত্রী।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনায় জড়িত ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। চিহ্নিত ব্যক্তি মসজিদ থেকে ধর্মগ্রন্থ নিয়ে মণ্ডপে রেখেছিল। কাদের ইন্ধনে এমনটি ঘটানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। চিহ্নিত ব্যক্তির কাছে মোবাইল ফোন নেই। যারা ইন্ধনদাতা তারা সেই ব্যক্তিকে লুকিয়ে রাখতে পারে। তবে ধরা পড়লেই সব তথ্য বের হয়ে আসবে বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

সভায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ