31 C
আবহাওয়া
১২:৪৩ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ভোটারদের নির্বিঘ্নে ভোট দেয়ার পরিবেশ তৈরি করা ইসির দায়িত্ব : সিইসি

ভোটারদের নির্বিঘ্নে ভোট দেয়ার পরিবেশ তৈরি করা ইসির দায়িত্ব : সিইসি


বিএনএ, ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমাদের মূল লক্ষ্য থাকবে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আমাদের কিন্তু মূল দায়িত্ব হচ্ছে সেটা।

মঙ্গলবার (১৯ জুলাই) নির্বাচন ভবনে ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ‘জাতীয় সাধারণ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এটা দিয়েই সংসদ সদস্যরা নির্বাচিত হবেন। সংসদ গঠন করবেন। সরকার গঠন করবেন। সেদিক থেকে গুরুত্ব অপরিসীম।’

সংলাপে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল অংশ নেয়।

বাংলাদেশ খেলাফত মজলিসের সঙ্গে সংলাপে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘রাজনৈতিক ঐক্যমত তৈরির করার জন্য আপনাদের চেষ্টা করা উচিত। আপনাদের জন্য সেই সুযোগটা আরো বেশি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) অনেক ভুল আছে এবং আমরা এসব ভুল সংশোধনের চেষ্টা করছি।

তিনি বলেন, ‘করোনাসহ বিভিন্ন কারণে এসব সংশোধনীতে একটু সময় লাগছে। আমাদের তরফ থেকে সেইভাবে যেহেতু কতগুলো কাজ করতে হয়, আমরা নির্বাচনের কাজ করি। আবার রাজনৈতিক দল নিবন্ধনের কাজও আমাদের ওপর পড়ে গেছে। তারপরে এনআইডি যেটা এটা বিশাল একটা কর্মযজ্ঞ। এখন আবার ওরা ভোটার তালিকা হালনাগাদ নিয়ে কাজ করছে।’

সংলাপে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবালয়ের সচিবসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণতন্ত্রী পার্টি, দুপুর ১২টা থেকে ১টা বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি এবং বিকেল ৩টা থেকে ৫টা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সঙ্গে ইসির সংলাপে বসার কথা রয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

 

Loading


শিরোনাম বিএনএ