30 C
আবহাওয়া
৬:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাফুফেকে কোটি টাকা জরিমানা ফিফার

বাফুফেকে কোটি টাকা জরিমানা ফিফার

বাফুফেকে কোটি টাকা জরিমানা ফিফার

বিএনএ, স্পোর্টস ডেস্ক: বাফুফেকে আর্থিক জরিমানা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বাংলাদেশ ফুটবল দলের সাবেক ব্রিটিশ কোচ জেমি ডের সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও তাকে পাওনা পরিশোধ না করায় জরিমানা গুনতে হচ্ছে বাফুফেকে।

জরিমানার বিষয়টি জেমি ডে ইংল্যান্ড থেকে নিশ্চিত করেছেন। যদিও এই বিষয়ে বাফুফে এখন পর্যন্ত কোনো বিবৃতি বা মন্তব্য করেনি।

গত বছরের সেপ্টেম্বরে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ঠিক আগে দিয়ে হুট করে বরখাস্ত করা হয় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডেকে। বাজে পারফরম্যান্সের দোহাই দিয়ে চুক্তি শেষ হওয়ার ঠিক এক বছর আগে এই ইংলিশ কোচকে সরিয়ে দেয় বাফুফে।

চুক্তি শেষ হওয়ার আগে চাকরি থেকে বরখাস্ত করায় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে অভিযোগ জানায় জেমি। যেখানে এই ব্রিটিশ কোচ চুক্তির মেয়াদের সেই এক বছরের বেতন দাবি করেন। এ জন্য গত ১১ অক্টোবর (মঙ্গলবার) জেমি এবং বাফুফে দুই পক্ষকে শুনানির জন্য ডাকে ফিফা।

সেখানে বাফুফের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাফুফেকে ৮৪ হাজার ইউএস ডলার এবং এর সঙ্গে ইন্টারেস্টও জরিমানা হিসেবে দিতে বলে ফিফা। যা বাংলাদেশি অর্থমূল্যে প্রায় কোটি টাকার সমান।

এই ইস্যুতে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, ফিফার এই সিদ্ধান্তের বিপরীতে আপিল করবেন তারা। যদিও ফিফার দেওয়া জরিমানার বিষয়টি স্বীকার করেছেন বাফুফের সাধারণ সম্পাদক।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ