Bnanews24.com
Home » শিক্ষা প্রতিষ্ঠানের পরিস্থিতি সন্তোষজনক : শিক্ষামন্ত্রী
টপ নিউজ বাংলাদেশ মন্ত্রী-সরকার শিক্ষা সব খবর

শিক্ষা প্রতিষ্ঠানের পরিস্থিতি সন্তোষজনক : শিক্ষামন্ত্রী

শিক্ষা প্রতিষ্ঠানের পরিস্থিতি সন্তোষজনক : শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: স্কুল-কলেজে এখন পর্যন্ত করোনা সংক্রমণের আশংকা নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ক্লাসে আসছে বলেও জানান তিনি।

স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি মানার চিত্র পরিদর্শনের অংশ হিসেবে রোববার ( ১৯ সেপ্টেম্বর ) রাজধানীর যাত্রাবাড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

সে সময় দীপু মনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে দেড় বছর বন্ধ থাকার পর সম্প্রতি স্কুল-কলেজ খুলেছে। স্বাস্থ্যবিধির বিষয়টি কঠোর নজরদারিতে রাখা হয়েছে। সেখানে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা সন্তোষজনক। অনেক ক্ষেত্রে অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না। সংক্রমণের হার কমে এলে সব ক্লাসই নেয়া যাবে। আর হার যদি বেড়ে যায় তখন পরিস্থিতি অনুযায়ী কারিগরি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। প্রতিষ্ঠানের কোথাও  আবর্জনা   দেখা গেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয়ার কথাও বলেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে তিনি বলেন, এই সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়গুলোর নিজস্ব। তবে, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের আওতায় আনার চেষ্টা চলছে। বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী সবাইকে আগামি ২৭ সেপ্টেম্বরের মধ্যে করোনা প্রতিরোধী টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করতে হবে। নিবন্ধন শেষ হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে গিয়ে টিকা নিতে পারবেন। আবার যে যেখানে আছেন স্থানীয় টিকা কেন্দ্রে গিয়েও টিকা নিতে পারবেন। আর সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে ২৭ সেপ্টেম্বরের পরে যেকোনো দিন বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারবে বলে জানান শিক্ষামন্ত্রী। এছাড়া, ডেঙ্গুর বিষয়েও সবাইকে  সতর্ক থাকার পরামর্শ দেন দীপু মনি।

বিএনএনিউজ/আরকেসি