28 C
আবহাওয়া
১০:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » স্বরাষ্ট্রমন্ত্রীর নামে চাঁদাবাজি, ছাত্রলীগ নেতা আটক

স্বরাষ্ট্রমন্ত্রীর নামে চাঁদাবাজি, ছাত্রলীগ নেতা আটক


বিএনএ, ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নাম ভাঙিয়ে চাঁদাবাজির অভিযোগে অস্ত্রসহ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহসভাপতি মো. সাঈদী হোসেনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। বৃহস্পতিবার (১৯ মে) ভোরে তাকে সবুজবাগ এলাকা থেকে তাকে আটক করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে সে চাঁদাবাজি এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। তার কাছে অস্ত্র, গুলি ও মাদক পাওয়া গেছে।’

জানা গেছে, সাঈদী এক সময় সবুজবাগ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি হয়েছেন বলে পরিচয় দিতেন।

জানা গেছে, ‘চাঁদাবাজি, মাদক সম্পৃক্ততা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ কারণে ২০১৯ সালে সাঈদীকে সবুজবাগ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ দেওয়া হয়। এরপর ২০২১ সালে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি চিঠি দেখিয়ে তিনি নিজেকে মহানগর দক্ষিণের সহ সভাপতি হিসেবে পরিচয় দিতেন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ তাকে ওই পদ দেন বলে জানা গেছে।

এদিকে ভোররাতে র‌্যাব সাঈদীকে গ্রেপ্তার করতে গেলে তাতে বাধা দেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ। এমনকি শতাধিক নেতাকর্মী নিয়ে তিনি র‌্যাবের গাড়ি অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আর সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জোবায়েরকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ