31 C
আবহাওয়া
২:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » একদিনে মৃত্যু দেড় হাজার, শনাক্ত ৮ লাখ

একদিনে মৃত্যু দেড় হাজার, শনাক্ত ৮ লাখ

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই অদৃশ্য ভাইরাস। এর কারণে নানাভাবে ভুক্তোভোগী কোটি কোটি মানুষ। দুই বছরের বেশি সময় ধরে চলা মহামারির দৌরাত্ম্য এখনো থাকলেও তা অনেকটাই কম।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৭০ হাজার ২২৭ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১৫৭৩ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন সাড়ে ৬ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৪৬ লাখ ‌৯৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৪ হাজার ৬১৭ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৪৪ লাখের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে এক লাখের বেশি এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৪৬ লাখ ৯২ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ২৭৩ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৮ হাজার ১৪ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ২৮ হাজার ৭৮৬ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭ লাখ ৪১ হাজার ৮১১ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৩৭৬ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ