37 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন

আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন

করোনার সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউন শুরু

বিএনএ ডেস্ক, ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত প্রথম দফা সর্বাত্মক লকডাউন শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার। করোনা সংক্রমণ পরিস্থিতির আশানরূপ উন্নতি না হওয়ায়  এদিন থেকেই আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর প্রজ্ঞাপন জারি করছে সরকার। এরআগে সোমবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত সচিবদের এক সভায় চলমান লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। পরে ২২-২৮ এপ্রিল পর্যন্ত লকডাউনের সময় বাড়িয়ে সার সংক্ষেপ তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। তিনি সই করার পরে প্রজ্ঞাপন জারি করা হবে।

এর আগে জাতীয় টেকনিক্যাল কমিটির পরামর্শ ছিল লকডাউন আরও এক সপ্তাহ বাড়ালে করোনা সংক্রমণের বর্তমান চেইনটা ভেঙে দেয়া সম্ভব হবে এবং সংক্রমণ কমতে থাকবে।

সোমবার (১৯ এপ্রিল) রাজধানীর সরকারি বাসভবন থেকে দেয়া ভিডিওবার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সরকার সারাদেশে আরও এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর চিন্তা ভাবনা করছে। তিনি বলেন, জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তাভাবনা করছে।

চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করে। মার্চের শুরু থেকে সংক্রমণ তীব্র হয়। সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের ‘লকডাউন’ শুরু হয়। তবে তার ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় দফয় কঠোর লকডাউন দেয় সরকার, যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত। তার আগেই লকডাউন পরিস্থিতি পর্যালোচনা কমিটির সুপারিশে সরকার চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ালো।

বিএনএনিউজ২৪/এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ