27 C
আবহাওয়া
৮:২৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার


বিএনএ, ঢাকা: বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল শুক্রবার থেকে টঙ্গীর তুরাগতীরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই আয়োজনে থাকছেন ভারতের দিল্লির মাওলানা সা’দ অনুসারী মুসল্লিরা।

শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজর থেকে ইজতেমার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ আসর থেকে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম অনানুষ্ঠানিকভাবে শুরু হবে। দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইতোমধ্যে দেশ-বিদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন।

ইজতেমার প্রথম পর্ব আয়োজন করেন মাওলানা জুবায়ের অনুসারীরা। গত শুক্রবার শুরু হয়ে তাদের আয়োজন শেষ হয় রোববার। এরপর মঙ্গলবার দুপুর ১২টার দিকে ইজতেমা ময়দান গাজীপুর জেলা প্রশাসনের হাতে বুঝিয়ে দিয়ে তারা চলে যান। পরে জেলা প্রশাসনের কাছ থেকে ময়দান বুঝে নেন মাওলানা সা’দ অনুসারী মুরব্বিরা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোলরুম সূত্রে জানা গেছে, প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও গাজীপুর মেট্রোপলিটন পুুলিশ বিভাগ ১৪টি কন্ট্রোলরুম তৈরি করেছে। র‌্যাবের কন্ট্রোলরুম থাকবে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) তাদের এলাকায় কন্ট্রোলরুম খুলবে। পুলিশের বিশেষ শাখা (এসবি), অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), নৌপুলিশ, অবজারভারভেশন টিম থাকবে, র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে। ডগ স্কোয়াড টিম, মোবাইল প্যাট্রল টিম, বোম ডিস্পোজাল টিম থাকবে। আখেরি মোনাজাত ও জুমার নামাজ যাতে মুসল্লিরা সুষ্ঠুভাবে অংশ নিতে পারে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ