Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
এক নজরে করোনা ভাইরাস টপ নিউজ বিশ্ব

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: গত একদিনে বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু উভয় বেড়েছে। বিগত কয়েকদিনের পরিসংখ্যানে ভাইরাসটির দৌরাত্ম্য আবারও বাড়ছে বলেই মনে হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ২৮ হাজার ৩৮১ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭৫ জনের। এ সময়ে সুস্থ হয়েছেন ৭ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩৭ লাখ ৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯২ হাজার ৪৪৯ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৩৬ লাখের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৭৫ হাজার ৩৮৬ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩০৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৭ হাজার ২৮৫ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ২৭ হাজার ৩২ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ২৬০ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই অদৃশ্য ভাইরাস। এর কারণে নানাভাবে ভুক্তভোগী কোটি কোটি মানুষ।

বিএনএনিউজ২৪/এমএইচ