29 C
আবহাওয়া
৮:০১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নানিয়ারচরে বীজ ও সার পেলেন ১৯০ কৃষক

নানিয়ারচরে বীজ ও সার পেলেন ১৯০ কৃষক

নানিয়ারচরে বীজ ও সার পেলেন ১৯০ কৃষক

বিএনএ,রাঙামাটি :রাঙামাটির নানিয়ারচরে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) নানিয়ারচর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে ১৯০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।
কৃষি অফিস সূত্রে জানা যায়, কৃষকদের (জনপ্রতি) ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি (ডি এম পি) এবং ১০ কেজি (এম ও পি) সার দেওয়া হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা এসব বিতরণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা’র নির্দেশনা মতে, কোনো জমি পতিত না রেখে নিয়মিত চাষাবাদের জন্য কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। প্রশিক্ষণ-পরামর্শ দিয়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদেরকে উৎসাহিত করার মাধ্যমে কৃষিজাত পণ্য উৎপাদনে সবাইকে এগিয়ে আসার কথা বলেন তারা।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান হাওলাদার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেসবাহ উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও উপকারভোগী কৃষকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ টিপু সুলতান।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন ,ওজি

Loading


শিরোনাম বিএনএ