ফ্রান্স বিশ্বকাপ দলে নতুন মুখ

স্পোর্টস ডেস্ক: আর মাত্র তিন দিন পর পর্দা উঠছে ফিফা বিশ্বকাপ-২০২২ এর। মধ্যপ্রাচ্যের দেশ কাতারে প্রথমবারের মত বসতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় এই আসর। অংশ নিচ্ছে ফিফা অন্তর্ভুক্ত ৩২টি দল। এরমধ্যেই কাতারে পৌঁছাতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। তবে বড় এক ধাক্কা কাঁধে বইয়ে আরব দেশটিতে যাত্রা শুরু করেছে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফরাসি ফুটবল দল।

আরো পড়ুন

ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

আজ বিশ্ব মানবাধিকার দিবস

মঙ্গলবার অনুশীলনের সময় বাঁ হাঁটু মচকে যায় ফ্রান্সের বিশ্বকাপ দলের গুরুত্বপূর্ণ ফুটবলার ক্রিস্তোফা এনকুনকুর। আর এতেই দল থেকে ছিটকে যান ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার। তার জায়গায় দলে ডাক পেয়েছেন র‍্যান্ডাল কোলো মুয়ানি। বুধবার এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

দলে নতুন করে ডাক পাওয়া মুয়ানির গত সেপ্টেম্বরে নেশন্স লিগের ম্যাচ দিয়ে ফ্রান্স জাতীয় দলে অভিষেক হয়। এরপর অস্ট্রিয়া ও ডেনমার্কের বিপক্ষে মাঠে নামেন এই স্ট্রাইকার। কিন্তু তার পা থেকে গোলের দেখা পায়নি ফরাসি দলটি।

তবে ক্লাব ফুটবলে দারুণ ছন্দে আছেন এই ২৩ বছর বয়সী স্ট্রাইকার। চলতি মৌসুমে নাম লেখান জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টে। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচে করেছেন ৮ গোল। এর পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১১ গোল। বর্তমানে নিজ ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সঙ্গে জাপানে আছেন ২৩ বছর বয়সী মুয়ানি। আজ সকালে দোহায় দলের সঙ্গে যোগ দিবেন বলে জানায় এফএফএফ।

আগামী মঙ্গলবার (২৩ নভেম্বর) ‘ডি’ গ্রুপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ফ্রান্স। এই গ্রুপে দলটির অন্য দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও তিউনিশিয়া।

বিএনএনিউজ২৪/ এমএইচ