36 C
আবহাওয়া
১:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে পর্যটক ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

বান্দরবানে পর্যটক ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

বান্দরবানে পর্যটক ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

বিএনএ, বান্দরবান: বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করার কারণে নিরাপত্তার স্বার্থে পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৮ অক্টোবর) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। তবে এই নির্দেশনা সাময়িক বলে নিশ্চিত করেছেন তিনি।

সোমবার (১৭ অক্টোবর) রাতে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, রুমা ও রোয়াংছড়ির দুর্গম এলাকায় সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চলমান থাকায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে আপাতত ভ্রমণে বারণ করা হচ্ছে।

তিনি জানান, বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলোতে সম্প্রতি সময়ে পর্যটকদের ব্যাপক উপস্থিত দেখা গেছে। দেশ-বিদেশের পর্যটকদের নিরাপত্তার জন্য ইতোপূর্বে জেলা-উপজেলা প্রশাসন, ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তায় কাজ করেছে। অভিযান শেষে পর্যটকরা আবারও ঘুরে বেড়াতে পারবেন পর্যটনকেন্দ্রগুলো।

র‍্যাব কর্মকর্তারা বলছেন, কোন একটি পাহাড়ের সশস্ত্র সংগঠনের সাথে জঙ্গিদের সম্পৃক্ততা রয়েছে এমন খবর পাওয়া গেছে। তবে এ জন‍্য কেএনএফ (কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট) সশস্ত্র সংগঠনের দিকেই অভিযোগের আঙ্গুল যাচ্ছে। সম্প্রতি অভিযানে এসব এলাকায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট এর কয়েকটি আস্তানা গোলাবর্শন করে ধ্বংস করে দেয়া হয়েছে। সমতল এলাকার জঙ্গিরা পাহাড়ি এলাকায় একটি সন্ত্রাসী গোষ্ঠীর প্রশ্রয়ে থেকে প্রশিক্ষণ নিচ্ছে এমন খবরে গত দুই সপ্তাহের বেশি সময় ধরে রাঙ্গামাটি বান্দরবান সীমান্ত এলাকায় যৌথ বাহিনীর চিরুনি অভিযান চলছে। এই অভিযানে পাহাড়ের চারটি সেনা রিজিওনের আওতায় সহস্রাধিক সেনা সদস্য অংশ নিয়েছে। পাশাপাশি র‍্যাব সদস্যরাও অভিযান পরিচালনা করছে।

উল্লেখ্য, সম্প্রতি বান্দরবানসহ পার্বত্য এলাকায় সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। বর্তমানে রুমা ও রোয়াংছড়ি সীমান্ত এলাকায় কেএনএফ নামে একটি পাহাড়ি সন্ত্রাসীগোষ্ঠীর বিরুদ্ধে এই অভিযান চলমান রয়েছে বলে সোমবার ঢাকায় সাংবাদিকদের নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ