Bnanews24.com
Home » সব ফয়সালা হবে রাজপথে: আমির খসরু
টপ নিউজ বাংলাদেশ বিএনপি রাজধানী রাজনীতি সব খবর

সব ফয়সালা হবে রাজপথে: আমির খসরু

সব ফয়সালা রাজপথে হবে

বিএনএ ডেস্ক: ‘রাস্তায় নেমে গেছি, সব ফয়সালা হবে রাজপথে। হয় জীবন দিয়ে যাবো, নয়ত বেঁচে থাকলে দেশকে মুক্ত করে ছাড়বো। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না। এমন কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ধোলাইখালের কাজী কমিউনিটির সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণের সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী ও বংশাল থানা বিএনপির যৌথ উদ্যোগে ‘নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহণের ভাড়া বৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে তিন নেতাকে হত্যার প্রতিবাদে’ এই সমাবেশ আয়োজন করা হয়।

আমির খসরু বলেন, ‘আওয়ামী লীগের হাতে এখন একটাই অস্ত্র আছে-তা হলো ভয়ভীতি দেখিয়ে ক্ষমতা দখলে রাখা। বিএনপির নেতাকর্মীরা এখন ভয়ের ঊর্ধ্বে উল্লেখ করে তিনি বলেন, নেতাকর্মীরা জীবনের চিন্তা করে না। মৃত্যুর ভয় নেই তাদের। বুলেট, লাঠি, অস্ত্র যা আসুক সামনে এগিয়ে যাবে। সমস্ত ভয়ভীতি উপেক্ষা করে জনগণ বর্তমান সরকারের পতন ঘটাবে বলে মন্তব্য করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ সমাবেশ
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির প্রতিবাদ সমাবেশ

বিএনপি নেতা বলেন, ‘পুলিশের আচরণ আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। তাই পালিয়ে গিয়ে রক্ষা পাবেন না। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে আপনাদের বিচার হবে। বিদেশিদের চিন্তা করার দরকার নেই। বাংলাদেশ সম্পর্কে তারা জানে। এই দেশে মানবাধিকার নেই, বাক স্বাধীনতা নেই, ভোটের অধিকার নেই। এটা বিশ্ববাসীর কাছে এখন দিনের আলোর মতো পরিষ্কার।’

‘আজ বাংলাদেশের মানুষ জেগেছে। তারা শপথ নিয়েছে এ দখলদার, স্বৈরাচার ও অবৈধ অনির্বাচিত সরকারকে উৎখাত করার। গুলি আসুক, লাঠি আসুক, কেউ পেছনে ফিরে যাবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশের আত্মা বিক্রি করে দেয়া হয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ভোটের মাধ্যমে সেই বাংলাদেশ ফেরত আনতে হবে।’

বিএনএ/এ আর