29 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার পশ্চিম মোহরা এলাকায় নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৭ মে) চট্টগ্রাম অতিরিক্ত মহানগর দায়রা জজ ৬ষ্ঠ বেগম সিরাজাম মুনীরা আদালত এই রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি মো. রিদয়োনুল হক প্রকাশ সোহেল রানা (৩০) আদালতে উপস্থিত ছিলেন। তিনি কক্সবাজারের মহেশখালী উপজেলারর কালারমারছড়া উত্তর নলবিলা এলাকার মোক্তার আহাম্মদের ছেলে।

রাষ্ট্রপক্ষের কৌসুলী দীর্ঘতম বড়ুয়া দীঘু গণমাধ্যমকে বলেন, নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী শানু আক্তারকে শ্বাসরোধ হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী মো. রিদয়োনুলকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডের পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ১৫ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে নগরের চান্দগাঁও থানার পশ্চিম মোহরা প্রাথমিক বিদ্যালয়ের পিছনে মোহাম্মদ হোসেনের ভাড়া বাসার বাথরুমের দরজার লোহার ফ্রেমের সঙ্গে গলায় ওড়না দিয়ে অর্ধঝুলন্ত অবস্থায় নয় মাসের অন্তঃসত্ত্বা শানু আক্তারের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় তার ঠোঁটে রক্তাক্ত জখম ছিল।

এ ঘটনায় শানু আক্তারের ভাই মো. ইসকান্দর বাদী হয়ে স্বামী মো. রিদয়োনুলকে একমাত্র আসামি করে নগরের চান্দগাঁও থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চান্দগাঁও থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম সিকদার ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। একই বছরের ১৯ জুলাই আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়। আদালতে মামলার ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ