40 C
আবহাওয়া
৫:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » এক বছরের মধ্যে ৮০০ বগি আমদানি হবে: রেলমন্ত্রী

এক বছরের মধ্যে ৮০০ বগি আমদানি হবে: রেলমন্ত্রী


বিএনএ, রাজবাড়ী: দেশে আগামী এক বছরের মধ্যে ট্রেনের ৮০০ বগি আমদানি করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। পাশাপাশি ট্রেনের নতুন ইঞ্জিনও আনা হবে বলে জানান তিনি।

রোববার দুপুরে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় রেলমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।

জিল্লুল হাকিম বলেন, রেলের বগির সংকট রয়েছে। পুরান বগি মেরামত করে আসন্ন ঈদ পার করা হবে। তবে স্বল্প সময়ের মধ্যেই নতুন বগি এবং কিছু ইঞ্জিন কেনা হবে।

শিগগিরই নতুন ট্রেন চালু করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, নতুন বগি এসে গেলেই পাকশী থেকে গোয়ালন্দ একটি শাটল ট্রেন চালু করা হবে। আগে যেভাবে গোয়ালন্দে ট্রেন চলাচল করত। এখন একটি ট্রেন গোয়ালন্দে চলাচল করছে। অবহেলিত সূর্যনগর রেল স্টেশনের টেন্ডার হয়েছে। অচিরেই এর কাজ শুরু হবে।

এর আগে রোববার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এরপর অফিসার্স ক্লাব প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে শিশু দিবসের উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল মোর্শেদ আরুজ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. আলী, ফকির আব্দুল জব্বার, হেদায়েত আলী সোহরাব প্রমুখ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ