35 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » এসএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ৩০ অক্টোবর

এসএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ৩০ অক্টোবর

এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে, জুনে এইচএসসি

বিএনএ, ঢাকা: ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থীদের ফরম পূরণের সময়সীমা প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। আগামী ৩০ অক্টোবর থেকে অনলাইনে ফরম পূরণ কার্যক্রম চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এ কারণে ২৬ অক্টোবরের মধ্যে নির্বাচনি পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) এ নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। নির্দেশনায় জানানো হয়, শিক্ষার্থীদের তথ্য সংবলিত সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ২৯ অক্টোবর দেয়া হবে। ওই সম্ভাব্য তালিকা থেকে ৩০ অক্টোবর থেকে ৭ নভেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করতে হবে।

নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে ২৬ অক্টোবর। বিলম্ব ফিসহ ৯ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করা যাবে। আর পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে অনলাইনে ফি জমা দেয়া যাবে ১৪ নভেম্বরের মধ্যে। এসএসসির ফরম পূরণের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের লাগবে ২ হাজার ১৪০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৬২৫ টাকা ও কেন্দ্র ফি ৫১৫ টাকা। ব্যবসায় শিক্ষার পরীক্ষার্থীদের গুনতে হবে ২ হাজার ২০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৫৩৫ টাকা এবং কেন্দ্র ফি ৪৮৫ টাকা।

আর মানবিক বিভাগের পরীক্ষার্থী প্রতি লাগবে ২ হাজার ২০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৫৩৫ টাকা এবং কেন্দ্র ফি ৪৮৫ টাকা।

বিএনএ নিউজ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ