32 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » শাকিব-অপু বিশ্বাস ৬৫ লাখ টাকা করে অনুদান পেলেন

শাকিব-অপু বিশ্বাস ৬৫ লাখ টাকা করে অনুদান পেলেন

সিনেমার জন্য মোট ১১ কোটি ৫৫ লাখ টাকার সরকারি অনুদানে

বিএনএ, বিনোদন ডেস্ক: চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে ২০২১-২২ অর্থবছরে ১৯টি সিনেমার জন্য মোট ১১ কোটি ৫৫ লাখ টাকার সরকারি অনুদানের ঘোষণা দিয়েছে । বুধবার(১৫জুন) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

প্রতি বছরের মতো এ বছরও মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টি সহ মোট ১৯টি সিনেমাকে অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত বছর ২০টি সিনেমাকে অনুদানের জন্য নির্বাচিত করা হয়েছিল।

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছেন অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় ও মাহজাবিন রেজা চৌধুরীর প্রযোজনায় ‘১৯৬৯’।

মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’। একই শাখায় যথাক্রমে ৬০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’।

সাধারণ শাখায় অনুদান পাচ্ছে রিফাত মোস্তফার ‘যুদ্ধজীবন’, হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’, মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’, শামীম আখতারের ‘অতঃপর রোকেয়া’, মারুফা আক্তার পপির ‘বঙ্গবন্ধুর রেণু’, নাজমুল হক ভূঁইয়ার ‘ডোডোর গল্প’, সঞ্জিত কুমার সরকারের প্রযোজনায় ও মাসুদ মহিউদ্দীন ও মাহমুদ হাসান শিকদারের পরিচালনায় ‘বকুল কথা’, কামাল মোহাম্মদ কিবরিয়ার ‘আর্জি’, আলী হায়দার রিজভীর ‘এইতো জীবন’, ছটুক আহমেদের ‘আহারে জীবন’, সারা যাকেরের ‘অন্তর খেলা’, সারোয়ার তমিজউদ্দিনের ‘ভাষার জন্য মমতাজ’, অপু বিশ্বাসের প্রযোজনায় ‘লাল শাড়ি’, শরফ আহমেদ জীবনের ‘বিচারালয়’, শাকিব খানের প্রযোজনায় ‘মায়া’ ও দৌলত হোসাইনের ‘মুক্তির ছোট গল্প’।
এছাড়া স্বল্পদৈর্ঘ্য ৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সরকারি অনুদান ১ কোটি ১৬ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

বিএনএ/ রিপন রহমান খাঁন

Loading


শিরোনাম বিএনএ