29 C
আবহাওয়া
১০:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নেপালে বিমান দুর্ঘটনা: ৪০জনের মরদেহ উদ্ধার

নেপালে বিমান দুর্ঘটনা: ৪০জনের মরদেহ উদ্ধার

নেপালের পোখরায় ইয়েতি এয়ারলাইন্সের(এটিআর-৭২ )একটি বিমান ৭২ জন আরোহী নিয়ে শেটি নদীর উপত্যাকায় বিধ্বস্ত

বিএনএ,বিশ্ব ডেস্ক:  নেপাল বিমান দুর্ঘটনা লাইভ আপডেট: নেপালের পোখরায় ইয়েতি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ৬৮ জন যাত্রী নিয়ে বিধ্বস্ত  হয়েছে। এতে বিমানের মোট ৭২জন আরোহীর সবার প্রাণহানীর আশংকা করা হচ্ছে। তবে ৪০জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।নেপালের বিমান কর্মকর্তাদের বরাত দিয়ে ভারত সরকার জানিয়েছে বিমানটিতে ৫জন ভারতীয় ছিল।

ইয়েতি এয়ারলাইন্সের একটি ATR 72 বিমান রবিবার(১৫ জানুয়ারি) সকাল ১১ টায় পোখরায় চার ক্রু সদস্য সহ ৭২ জনকে বহন করে বিধ্বস্ত হয়।এটি নেপালের রাজধানী কাঠমান্ডু হতে পর্যটন শহর পোখাড়ায় যাচ্ছিল।

নেপাল সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন যে, তারা আরও মৃতদেহ উদ্ধারের আশা করছেন এবং বিমানটি টুকরো টুকরো হয়ে গেছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে, ৬৮ জন যাত্রী এবং চারজন ক্রু সদস্য নিয়ে বিমানটি কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশ্য রওয়ানার হবার প্রায় ২০ মিনিট পরে বিধ্বস্ত হয়।

নেপালের পোখারা বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানের যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি, ৫জন ভারতীয়, ৪জন রাশিয়ার, একজন আইরিশ, দুজন দক্ষিণ কোরীয় এবং একজন করে ফরাসি ও  আর্জেন্টাইন।  মোট ৬৭ জনের নাগরিকত্ব জানা গেলেও বাকি একজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছে দেখেন, দুর্ঘটনাস্থল থেকে ঘন কালো ধোঁয়া উড়ছে। প্রথমদিকে আগুন জ্বলতে থাকা ও বেশি ধোয়ার কারণে উদ্ধারকাজ বিলম্বিত হয়েছে। টাইমস অব ইন্ডিয়া।

পড়ুন আগের নিউজ : নেপালের পোখরায় ইয়েতি এয়ারলাইন্সের(এটিআর-৭২ )একটি বিমান ৭২ জন আরোহী নিয়ে শেটি নদীর উপত্যাকায় বিধ্বস্ত

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ