30 C
আবহাওয়া
১০:৩৫ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা

পদ্মা সেতুর পিলারে আবারও ফেরির ধাক্কা

পদ্মা সেতুর

বিএনএ মুন্সিগঞ্জ:  পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ধাক্কা দিল কাকলি নামে একটি ফেরি। শুক্রবার(১৩ আগস্ট) সকালে বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

এ বিষয়টি নিশ্চিত করেন ফেরি কাকলির চালক মো. বাদল হোসেন।তিনি জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১ ও ১২ পিলারের মধ্য দিয়ে যাওয়ার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সেটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির একপাশে ফাটল ধরেছে।তবে ফাটল পানির স্তরের ওপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোনো ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে যাওয়া সম্ভব হয়েছে।এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান বাদল হোসন।

চালক মো. বাদল হোসেন আরও বলেন, ফেরিটির কারিগরি সমস্যা ছিল। সেটি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাট কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।

পদ্মা সেতু কর্তৃপক্ষ জানায়, আগের ধাক্কা দেয়ার ঘটনায় খুঁটির পাইল ক্যাপের কিছু কংক্রিট উঠে গেছে। এটি সেতুর তেমন ক্ষতি না হলেও বিষয়টি গ্রহণযোগ্য নয়।

উল্লেখ্য, এরআগে তিন বার ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে ফেরি।সেসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন, ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ