33 C
আবহাওয়া
১০:১৭ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনা শনাক্ত প্রায় ৪ লাখ

বিশ্বে একদিনে করোনা শনাক্ত প্রায় ৪ লাখ

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখ ১৪ হাজার ৪৬৮ জন। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪০ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৮৫ হাজার ২১৩ জন।

রোববার (১৩ মার্চ) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

করোনায় বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ কোটি ৬৭ লাখ ২৭ হাজার ৪৮৪ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ লাখ ৬২ হাজার ৫৫৯ জনে। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ কোটি ৩ লাখ ১৪ হাজার ৮৩২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৫০ হাজার ১৭৬ জন। একই সময়ে দেশটিতে মারা গেছেন ২৫১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ