26 C
আবহাওয়া
১০:১৫ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দিনাজপুর পৌর মেয়রের কারাদণ্ড, আত্মসমর্পণের নির্দেশ

দিনাজপুর পৌর মেয়রের কারাদণ্ড, আত্মসমর্পণের নির্দেশ

আপিল

আদালত প্রতিবেদক: বিচারপতি ইনায়েতুর রহিমকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে এক মাসের কারাদণ্ড দিয়েছে আপিল বিভাগ। এছাড়া তার এক লাখ টাকা অর্থদণ্ডও করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তাকে দিনাজপুরের আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। অন্যথায় তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে জাহাঙ্গীর আলমের বক্তব্যের সূত্রে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে  আবেদনটি করা হয় ১৭ আগস্ট। আদালত অবমাননার আবেদন করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির চার আইনজীবী। এ মন্তব্যের অভিযোগে তার প্রতি আদালত অবমাননার নোটিশ ইস্যু করে তাকে তলব করেছিলেন দেশের সর্বোচ্চ আদালত।

আদালত অবমাননার জন্য কেন তাকে শাস্তি দেওয়া হবে না, সে বিষয়ে কারণ দর্শাতে বলেন আপিল বিভাগ। এ মন্তব্যের ঘটনায় ২৪ আগস্ট প্রধান বিচারপতির নেতৃত্বে ৫ বিচারপতির বেঞ্চে হাজির হয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেন। পরে সাংবাদিকদের জাহাঙ্গীর আলম বলেন, আপিল বিভাগের একজন বিচারককে নিয়ে ওই মন্তব্যের জন্য তিনি ‘অনুতপ্ত’।

তবে আপিল বিভাগ আজ বলেছেন, তিনি যে ক্ষমা চেয়েছেন তা গ্রহণযোগ্য নয়।

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে ৩ আগস্ট দিনাজপুর বিএনপি কার্যালয়ে দলের নেতাকর্মীদের প্রতিবাদ সভায় মন্তব্যটি করেছিলেন মেয়র জাহাঙ্গীর আলম।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ