28 C
আবহাওয়া
১১:০২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হাসপাতালে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন সরবরাহ করায় জরিমানা

হাসপাতালে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন সরবরাহ করায় জরিমানা

হাসপাতালে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন সরবরাহ করায় জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের কর্ণফুলীতে সিলিন্ডারে মেডিকেল অক্সিজেনের পরিবর্তে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন রিফিল করে বিভিন্ন হাসপাতালে সরবরাহের অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৫৯টি ছোট ও ৬২টি বড় সিলিন্ডার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার কালারপুল এলাকায় ‘জিলানী অক্সিজেন লিমিটেড’ নামের ওই প্রতিষ্ঠানে অভিযানের সময় জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন বিস্ফোরক অধিদপ্তরের সহকারী বিস্ফোরক পরিদর্শক মো. মেহেদী হাসান খান।

জানা যায়, করোনাকালে রোগীদের অক্সিজেনের চাহিদা বেড়ে গেলে জিলানী অক্সিজেন নামের ওই প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিয়াল গ্রেডের অক্সিজেন সিলিন্ডার রিফিল করে নগরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, কর্ণফুলী, আনোয়ারা ও বাঁশখালীর বিভিন্ন হাসপাতাল এবং ফার্মেসিতে সরবরাহ করে। এমনকি বিনা মূল্যে অক্সিজেন সরবরাহ দেওয়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের কর্মীরাও সেখান থেকে অক্সিজেন নিতেন। এছাড়া প্রতিষ্ঠানটির মেডিকেল অক্সিজেন বিক্রির কোনো লাইসেন্স নেই। তাদের লাইসেন্স রয়েছে শুধুমাত্র ইন্ডাস্ট্রিয়াল গ্রেডের অক্সিজেন বিক্রি।

ইউএনও শাহিনা সুলতানা বলেন, সিলিন্ডার ভরে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন সরবরাহের দায়ে জিলানী অক্সিজেন লিমিটেড নামে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ১২১টি সিলিন্ডার। এছাড়া মালিকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ