25 C
আবহাওয়া
৬:৫৩ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বসিক নির্বাচন, ইভিএমে ভোট গ্রহণ চলছে

বসিক নির্বাচন, ইভিএমে ভোট গ্রহণ চলছে


বিএনএ বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরুর আগেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেছেন। প্রথমবারের মতো সবগুলো কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছে ভোটাররা।
সোমবার (১২ জুন) ভোর ৬টা থেকে ভোটাররা ভোটকেন্দ্রে আসতে শুরু করেন। তবে আজ সোমবার সকাল ৮টা থেকে ১২৬টি কেন্দ্রে ৮৯৪টি কক্ষে একযোগে শুরু হয়েছে ভোটগ্রহণ।

জানা গেছে, সিটি নির্বাচনে মেয়র প্রার্থীরা তাদের নিজ নিজ ওয়ার্ডের কেন্দ্রে দিনের প্রথমার্ধ্বে ভোট দিবেন। হাতপাখা প্রতীকের প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম রূপাতলী হাউসিং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে,সকাল সাড়ে আটটার ।

ভোট প্রদান শেষে হাতপাখা প্রার্থী সাংবাদিকদের বলেন, বর্তমান পরিস্থিতি ভালো দেখলাম। তিনি আরও বলেন, ভোটারা ভোট দেবার জন্য আগ্রহী। দীর্ঘদিন পর ভোট দিতে পারছেন ভোটাররা। ভোটের ফলাফল যেন কোনোভাবেই কারচুপি করা না হয় সেজন্য প্রশাসনকে সজাগ থাকার আহবাআন জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন হলে,ফলাফল যাই হোক সেটা মেনে নিবেন। তবে জয়ের জন্য সে শতভাগ আশাবাদী।

লাঙ্গল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপস গোরস্থান রোডের সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ আলিম মাদরাসা কেন্দ্রে এর পরপরই ভোট প্রদান করেছেন ।

ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের বলেন, বিড়ম্বনার মধ্য দিয়ে ভোট শুরু হয়েছে। আমার নিজের ভোট দিতে ইভিএমএ সমস্যা হয়েছিলো,আমার ফিঙ্গার মিলছিলো না, পরবর্তীতে কেন্দ্রের দায়িত্বরত নির্বাচন অফিসারের হস্তক্ষেপে ভোট প্রদান করতে পেরেছি।

তিনি সাংবাদিকদের আরও জানান, ২২ নাম্বার ওয়ার্ডে নৌকার প্রতীকের কর্মীরা ওই ওয়ার্ডের মহিলা ভোটারদেরকে কেন্দ্রে ঢুকতে বাধা প্রদান করেছে। প্রশাসসনকে খবর দিয়েছি। অনিয়ম এবং কারচুপি না হলে ফলাফল অবশ্যই মেনে নিবো।

নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে সকাল ১০ টায় ভোট প্রদান করবেন বলে জানা গেছে। টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী কামরুল আহসান রুপন কালুশাহ সড়কের আলেকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মিজানুর রহমান বাচ্চু ২৮ নম্বর ওয়ার্ডের চহুতপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে, হাতি প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান সদর রোডের সিটি কলেজ কেন্দ্রে ও হরিণ প্রতীকের প্রার্থী আলী হোসেন হাওলাদার ২৮ নম্বর ওয়ার্ডের চহুতপুর ইস্কান্দার শরীফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেবেন।

এদিকে বরিশাল সিটি নির্বাচনে ৭ মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মিলে মোট ১৬৭ জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

বিএনএ/ সাইয়েদ কাজল,ওজি

Loading


শিরোনাম বিএনএ