28 C
আবহাওয়া
২:০৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়া-ইউক্রেন যুদ্ধ:মেলিটোপোলের মেয়রকে অপহরণ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ:মেলিটোপোলের মেয়রকে অপহরণ

মেলিটোপোলের মেয়রকে অপহরণ

বিএনএ বিশ্বডেস্ক : ইউক্রেনের মেলিটোপোলের শহরের মেয়র ইভান ফেডোরভকে অপহরণ করেছে  রুশ সেনারা। শনিবার (১২ মার্চ) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা আন্তন হেরাশেঙ্কো বলেছেন, বৃহস্পতিবার ১০ জন রুশ সেনা মেয়রের মাথায় একটি ব্যাগ রেখে তাকে অজানা স্থানে নিয়ে যায়।

এদিকে প্রেসিডেন্ট জেলেনস্কিও এক ভিডিও বার্তায় মেয়রের অপহরণের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ফেডোরভ একজন সাহসী মেয়র ছিলেন। তিনি অদম্য সাহসিকতার সঙ্গে নিজের শহরের মানুষদের রক্ষা করছিলেন। তাকে অপহরণ করা হয়েছে। এটি অবশ্যই রুশ বাহিনীর দুর্বলতার লক্ষণ।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ২৫ লাখের বেশি মানুষ। এছাড়া যুদ্ধে ইউক্রেনের দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত এবং রাশিয়ার ১২ হাজার সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ