27 C
আবহাওয়া
৯:২০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি মিসে ইংল্যান্ডের বিদায়

ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি মিসে ইংল্যান্ডের বিদায়

সেমিফাইনালে ফ্রান্স

বিএনএ: ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি মিস করে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে প্যানাল্টি পেয়েও সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া করেন অধিনায়ক হ্যারি কেইন। ফলে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো ইংল্যান্ডকে। 

রোববার (১১ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের আল বায়াত স্টেডিয়ামের খেলা শুরু হয়। ম্যাচের ১৭মিনিটের মাথায় গ্রিজমানের পাস থেকে দারুণ শটে ইংল্যান্ডের গোলকিপার জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করেন চুয়ামেনি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে ০-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৪ মিনিটে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি পেয়ে যায় ইংল্যান্ড। বুকায়ো সাকা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় থ্রি লায়নসরা। সে প্যানাল্টি থেকে গোল আদায় করে নেন অধিনায়ক হ্যারি কেইন। ফলে খেলায় তখন সমতা ফিরে আসে। এরপর গোল পেতে মরিয়া হয়ে ওঠে দু’দলই। 

ম্যাচের ৭৮ মিনিটে ফ্রান্সের পক্ষে দ্বিতীয় গোল করেন অলিভার জিরাড। বাম কর্নার থেকে গ্রিজমানের লম্বা করে বাড়ানো বলে দারুণ হেডে গোল করেন তিনি। তখন দুই এক গোল ব্যবধানে এগিয়ে যায় এমবাপ্পের দল।

বদলি নামা ম্যাসন মাউন্টকে ফেলে দিয়ে ইংল্যান্ডকে পেনাল্টি উপহার দেন থিও এরনান্দেজ। তবে দ্বিতীয় প্যানাল্টি থেকে গোল আদায় করতে ব্যর্থ হয় ইংল্যান্ড। ৮৭ মিনিটে অধিনায়ক হ্যারি কেইন গোলবারের উপর দিয়ে বল পাঠিয়ে দেন গ্যালারিতে। ফলে সমতায় ফেরার দারুণ সুযোগ হাতছাড়া হয় তাদের।

ইংলিশ স্ট্রাইকার পেনাল্টি মনে করিয়ে দিল ১৯৯৪ বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে পেনাল্টি মিস করা রবার্তো বাজ্জিওকে। শেষ পর্যন্ত সেই গোল মিসের খেসারত দিতে হলো তাদের। ফ্রান্সের বিপক্ষে ১-২ গোল ব্যবধানে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো।

১৫ ডিসেম্বর কাতারের আল বায়াত স্টেডিয়াসে বাংলাদেশ সময় রাত ১টায় দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ