37 C
আবহাওয়া
৮:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

বিএনএ,ঢাকা : বাংলাদেশ ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায় জাতীয় পর্যায়ে আড়ম্বরপূর্ণভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে। শনিবার (১১ ডিসেম্বর) রাজধানী ঢাকার ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তনে এ মহতী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম কার্ডিনাল মহামান্য প্যাট্রিক ডি রোজারিও,সিএসসি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল, এমপি। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, এমপি।এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য জুয়েল আরেং ও সংসদ সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং বাংলাদেশের আটটি ক্যাথলিক ডায়োসিসের (ধর্মপ্রদেশের) বিশপগণ।বিভিন্ন অঞ্চলের প্রতিনিধিত্বকারী খ্রিস্টান বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধারা,বিভিন্ন খ্রিস্টান চার্চের প্রতিনিধিগণ,বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

ঢাকা আর্চডায়োসিসের মহামান্য আর্চবিশপ বিজয় এন. ডি ক্রুজ ওএমআই এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আজ দেশে শতভাগ বিদ্যুৎ, ৯ লাখ গৃহহীনকে ঘর দেওয়ার কাজ চলমান রয়েছে। এছাড়া কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেওয়া ও নারীর ক্ষমতায়নের বিষয় তুলে ধরেন।

তিনি আরও বলেন, আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ। আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস ধারণ করে আগামী ৫০ বছরের পথ রচনা করতে হবে। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষ্যেপ্রকাশিত একটি বিশেষ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।এছাড়া জীবিত ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের বিশেষ সম্মাননা দেওয়া হয়।

বিএনএনিউজ২৪.কম/শহীদুল/এনএএম

Loading


শিরোনাম বিএনএ