28 C
আবহাওয়া
১১:১৩ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » জামায়াতের ব্যাপারে আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি

জামায়াতের ব্যাপারে আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি


বিএনএ, ঢাকা: জামায়াতে ইসলামীর বিষয়ে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রোববার (১০ জুন) বিকেলে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াত একটি অনিবন্ধিত দল। তারা বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করতে চেয়েছিল। পরে তাদের ইনডোরে অনুমতি দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, বায়তুল মোকাররমের উত্তর গেটে তারা বিভিন্ন সময় সমাবেশ করে। এসব সমাবেশে অনেক সময় আমরা দেখেছি অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। তারা সমাবেশ করতে মাঠে দাবি জানিয়েছিল। আমরা সেগুলোর অনুমোদন দেয়নি। এসব কিছু মাথায় রেখেই তাদের ইনডোরে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

প্রায় ১০ বছর পর জামায়াতকে অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের রাজনৈতিক নীতির কোনো পরিবর্তন হয়েছে কি না, এমন প্রশ্নের জবাব মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নীতির কোনো পরিবর্তন হয়নি। অনিবন্ধিত রাজনৈতিক দল ইনডোরে তাদের সভা-সমাবেশ করতেই পারে।

এর আগে, অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যে পুলিশ দেখতে চেয়েছিলেন আজকে পুলিশ ধীরে ধীরে সে রকমই হচ্ছে। আজকে পুলিশ জনতার পুলিশ হয়েছে। মহাসড়কে সব ধরনের অপরাধ বন্ধে হাইওয়ে পুলিশ কাজ করছে।

তিনি বলেন, হাইওয়ে পুলিশের জনবল বৃদ্ধিসহ যা যা করা দরকার তা করব। হাইওয়ে প্রযুক্তির মাধ্যমে জনগণের সেবা দিয়ে যাচ্ছে।

গত ঈদে ঘরে ফেরার উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, গত ঈদে সবাই নিরাপদে বাড়ি গেছে। তাই হাইওয়ে পুলিশকে সবাই ধন্যবাদ দিয়েছেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পুলিশের অতিরিক্ত আইজিপি ও হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ এমপি, মো. মসিউর রহমান রাঙ্গা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধানে বাংলাদেশ পুলিশের বিশেষ দক্ষতা ও সফলতার সাথে কাজ করছে। জনবান্ধব ও মানবিক পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ সদস্যগণ যে সেবাধর্মিতার পরিচয় দিচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়।

এদিকে, নাগরিকদের সুবিধার জন্য হ্যালো ‘এইচপি’ অ্যাপস চালু করেছে বাংলাদেশ হাইওয়ে পুলিশ। হ্যালো ‘এইচপি’ অ্যাপসটির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ