33 C
আবহাওয়া
১০:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা টিকা হোম ডেলিভারি দেওয়া সেই স্বাস্থ্যকর্মী বরখাস্ত

করোনা টিকা হোম ডেলিভারি দেওয়া সেই স্বাস্থ্যকর্মী বরখাস্ত

বাসায় টিকা গ্রহণের ছবিআটক গ্রহীতা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে বাসায় গিয়ে টাকার বিনিময়ে টিকা দেওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্যকর্মী বিষু দেকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে টিকা নিয়ে অনিয়মের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করেছে চসিক। তদন্ত কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে তাকে বহিষ্কার ও তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন চসিকের সচিব খালেদ মাহমুদ। তবে এ ঘটনায় এখনও পুলিশের ধরাছোঁয়ার বাইরে আছে অভিযুক্ত স্বাস্থ্যকর্মী বিষু দে।

পাঁচ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয় প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামকে। অন্য সদস্যরা হলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ওয়াজেদ চৌধুরী, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী ও করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।
করোনার টিকা চুরি করে হোম ডেলিভারি দিতেন স্বাস্থ্যকর্মী বিষু

চসিকের সচিব খালেদ মাহমুদ বলেন, কমিটি তিন কর্মদিবসে মেয়র বরাবরে তদন্ত প্রতিবেদন জমা দেবে। এ ছাড়া স্বাস্থ্যকর্মী বিষু দে কে বরখাস্ত করা হয়েছে। তিনি চুক্তির ভিত্তিতে মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে টেকনিশিয়ান হিসেবে নিয়োজিত ছিলেন।

এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান বলেন, এই ঘটনাটি আমরা খুব গুরুত্বের সাথে নিয়েছি। ঘটনাটি আলোচনা আসার পরই আসামি সাজ্জাদ ও চসিকের স্বাস্থ্যকর্মী বিষু দে পালিয়ে যান। তাদের ধরতে অভিযান চলছে। স্বাস্থ্যকর্মী বিষু দেকে গ্রেপ্তার করা হলে জানা যাবে চসিকের আর কেউ জড়িত আছে কি না।

এরআগে বাসায় বসে করোনার টিকা নেওয়ার ঘটনায় দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত রোববার রাতভর অভিযান চালিয়ে ওই দুই ব্যক্তিকে আটক করে। আটক হওয়া দুই ব্যক্তি হলেন টিকা গ্রহণকারী মো. হাসান ও সহায়তাকারী মোবারক আলী।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ